অপুর জন্মদিনে কাঁদলেন ভক্ত

0
18

জীবনের সব চেয়ে বিশেষ দিনটি হলো জন্মদিন। তাই এই দিনটা নানা ভাবে উদযাপন করে থাকেন মানুষ। আর তারকাদের ক্ষেত্রে আরও বিশেষ হয়ে আসে এই দিনটি। কারণ লাখ লাখ ভক্তরা প্রিয় তারকার কাছাকাছি আসার কিংবা সেই তারকাকে ভালোবাসা জানানোর জন্য সেই তারকার জন্মদিনকেই বেছে নেন। গতকাল বৃহস্পতিবার ছিল ঢালিউড কুইন অপু বিশ্বাসের জন্মদিন। সব মিলিয়ে দারুন ভাবেই কেটেছে তার জন্মদিনটি।

জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাসের জন্মদিন উপলক্ষে এক বিশেষ পার্টির আয়োজন করেছিলন অপু বিশ্বাসের ভক্তরা। রাজধানীর একটি রেস্তোরাঁয় বৃহস্পতিবার সন্ধ্যায় কেক কেটে জন্মদিন পালন করে অপুকে চমকে দিয়েছেন তারা। হঠাৎ করেই অপুর ফ্যান পেইজের ভক্তরা অপুকে আমন্ত্রণ জানায় এই রেস্টুরেন্টে। অপু সাড়াও দেন। অনুষ্ঠানে এসে চমকে যান তিনি। কারণ তাকে শুভেচ্ছা জানাতে যারা ঢাকা এসেছিলেন তারা এসেছেন অনেক দূর থেকে।

সাভার, পিরোজপুর, রংপুর, রাজশাহী, সিলেট, নারায়ণগঞ্জ, ফরিদপুর, বগুড়াসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে প্রায় অর্ধশত ভক্ত আসেন অপু বিশ্বাসকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে। অপুর জন্য ফুল, অপুর ছেলে আব্রামের জন্য খেলনা, এমন নানা ধরণের উপহার সামগ্রী নিয়ে আসেন তার। অপুর কয়েকজন ভক্ত তাকে কাছে পেয়ে আনন্দে কেঁদে ফেলে। রংপুর থেকে এক ভক্ত আসেন অপুর সঙ্গে দেখা করতে। কমলাপুর রেল স্টেশনে আসার পরই খবর আসে তার মা হার্ট অ্যাটাক করেছেন। অপুর জন্য আনা উপহার অন্যের মাধ্যমে পাঠিয়ে তিনি অপুর সঙ্গে দেখা না করেই আবার রংপুরের উদ্দেশ্যে রওনা দেন। ভক্তদের এমন ভালোবাসা পেয়ে চমকে যানি অপু বিশ্বাস।

অপু বিশ্বাস এ প্রসঙ্গে বলেন, ‘আজ আমি অপু বিশ্বাস হয়েছি আপনাদের কারণে। আপনাদের ভালোবাসা পেয়েই আজ আমি অপু বিশ্বাস। আজকে আমার জন্মদিনের পার্টি করেছেন আপনারা। এটা আমার জন্য অনেক বড় পাওয়া। সবার ভালোবাসা নিয়ে যেন সারা জীবনে বেঁচে থাকতে পারি এই প্রত্যাশা করছি।’

ঢাকাই চলচ্চিত্রের বিউটি কুইন অপু বিশ্বাস এক দশকেরও বেশি সময় ধরে ঢালিউডে কাজ করছেন। এ পর্যন্ত ৮০টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। দর্শকদের উপহার দিয়েছেন ব্যবসাসফল সিনেমা।

অপুর পুরো নাম অবন্তী বিশ্বাস অপু হলেও চলচ্চিত্রাঙ্গনে শুধু অপু বিশ্বাস নামেই পরিচিত। ২০০৪ সালে আমজাদ হোসেনের ‘কাল সকালে’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন অপু। এরপর ২০০৬ সালে পরিচালক এফ আই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ ছবিতে নায়িকা হিসেবে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন তিনি। ছবিটি বক্স অফিস কাঁপানো ব্যবসা করায় অপু বিশ্বাস রাতারাতি তারকায় পরিণত হন।

এরপর শাকিব খানের সঙ্গে তার জুটি দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা পায়। ‘কোটি টাকার কাবিন’ ছবির পর শাকিব-অপু জুটির একই নির্মাতার ‘পিতার আসন’, ‘চাচ্চু’, ‘দাদিমা’ ছবিগুলোও ব্যবসা সফল হয়। এরপর অপু ছুটতে থাকেন রেসের ঘোড়ার মতো। ‘মিয়া বাড়ির চাকর’, ‘তোমার জন্য মরতে পারি’, ‘কথা দাও সাথী হবে’, ‘মনে প্রাণে আছো তুমি’, ‘জন্ম তোমার জন্য’, ‘মায়ের হাতে বেহেশতের চাবি’, ‘তুমি স্বপ্ন তুমি সাধনা’ ছাড়াও অসংখ্য ছবি সুপারহিট ব্যবসা করে। মজার ব্যাপার হলো, অপু বিশ্বাস অভিনীত শতকরা ৯৫ ভাগ ছবির নায়ক শাকিব খান।

এদিকে অপু অভিনীত সর্বশেষ মুক্তি পায় শাকিবের বিপরীতে ‘পাঙ্কু জামাই’ ছবি। মানহীন নির্মাণ ও দুর্বল গল্পের ছবিটি সফল হয়নি। তবে নতুন করে অপু বিশ্বাসের ভক্তরা আশায় বুক বেঁধেছেন ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’, ‘শর্টকাট’ ইত্যাদি ছবি দিয়ে আবারও স্বরূপে ফিরবেন অপু বিশ্বাস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

CAPTCHA