বেলজিয়ামে কাউন্সিলর পদে লড়ছেন নলছিটির পুত্রবধূ শায়লা

0
30

ডেস্ক : বিশ্বজুড়ে অনেক প্রবাসীই নানাভাবে উজ্জ্বল করেছেন বাংলাদেশের মুখ। এদের মধ্যে অনেকে জড়িয়ে পড়েছেন সে দেশের মূল ধারার রাজনীতিতে। যোগ্যতা আর মেধার পরিচয় দিয়ে লড়ছেন জাতীয় বা স্থানীয় নির্বাচনে। তাদেরই একজন ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার সিদ্ধকাঠী ইউনিয়নের পাচঁ নং ওয়ার্ড এর জাহিদুল ইসলাম বেপারীর স্ত্রী শায়লা শারমীন। বেলজিয়ামের অন্তারপেনে জেলা পরিষদ ও মিউনিসিপ্যালিটি নির্বাচনে বিদেশী অধ্যুষিত এলাকায় ওয়ার্কার্স পার্টির মনোনয়ন নিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন তিনি। ব্রিটিশ রাজনীতিতে এখন পরিচিত নাম রুশনারা আলী, টিউলিপ সিদ্দিকী এবং রুপা হক।

প্রত্যেকেই যুক্তরাজ্যের নির্বাচিত সংসদ সদস্য। নির্বাচিত হয়ে বাংলাদেশী বংশোদ্ভূত রুশনারা আলী দায়িত্ব পেয়েছেন দেশটির প্রধানমন্ত্রীর বাংলাদেশ বিষয়ক বাণিজ্য দূত হিসেবে। আর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ নিয়োগ পেয়েছেন ব্রিটিশ সরকারের ছায়া শিক্ষামন্ত্রীর।

শায়লা শারমীন তেমন আরেকজন। তিনি বেলজিয়ামের মূলধারায় প্রথম বাংলাদেশী নারী প্রার্থী। বেলজিয়ামের অন্তারপেনের জেলা পরিষদ ও সিটি করপোরেশন নির্বাচনে পিভিডিএ পার্টি থেকে কাউন্সিলর পদে মনোনয়ন পেয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

১৪ অক্টোবরের নির্বাচনে শায়লা শারমীন জয়ী হবেন এমন প্রত্যাশা বেলজিয়াম প্রবাসী বাংলাদেশী সহ নলছিটি উপজেলা বাসীর। এর আগে ব্রাসেলসের স্থানীয় সরকার নির্বাচনে আরেকজন বাংলাদেশী নির্বাচিত হয়েছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

CAPTCHA