ভোটের রাজনীতি,বরিশাল-৩ মাঠে আওয়ামী লীগ ও জাপা পিছিয়ে সিঁকি আধুলি

0
20

রফিকুল ইসলাম রনি : একাদশ জাতীয় সংসদ নির্বাচন যতই ঘনিয়ে আসছে বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনের রাজনীতির মাঠে ততই উত্তাপ বাড়ছে। ইতোমধ্যে বড় দল গুলোর নেতারা নেমে পড়েছে মাঠে। এর মধ্যে ক্ষমতাশীল আওয়ামী লীগ নির্বাচনী এলাকায় ছুটে চলছে। স্পটে স্পটে করছে নির্বাচনী পথসভা-জনসভা।

পিছিয়ে নেই জাতীয় পার্টিও। প্রতিটি উপজেলার তৃণমূল পর্যায় সভা সমাবেস ও নির্বাচনী গণসংযোগ চালাচ্ছে তারা। তবে এক্ষেত্রে অনেকটাই পিছিয়ে রয়েছে এ আসনে বিএনপি ও জামায়াত। প্রকাশ্যে জামায়াতের কোন কর্মসূচি না থাকলেও ঘরোয়া মিটিং ও সমাজিক অনুষ্ঠানে নেতাকর্মীদের উজ্জীবিত করার চেষ্টা করছে বিএনপি এবং ছোট ছোট দলগুলো। কেননা আওয়ামী লীগের মত তারা ব্যাপকভাবে সভা সমাবেস করার সুযোগ পাচ্ছে না এমন মন্তব্য করছে বিএনপির সিনিয়র নেতারা।

তবে তৃণমূল নেতাকর্মীদের মাঝে সৃষ্ট বিভেদ মিটিয়ে ঐক্যবদ্ধ করতে এবং নির্বাচনকে সামনে রেখে তাদের উজ্জীবিত করতে কেন্দ্রী আদেশে কর্মসূচি গ্রহন করছে আওয়ামী লীগ। আর ইতোমধ্যে তৃণমূল নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দিপনা সৃষ্ঠি হয়েছে।

পাশাপাশি বিভেদ ভুলে তৃণমূলের নেতারা ঐক্যবদ্ধ হয়েছেন। এদিকে বরিশাল-৩ আসনের বিএনপি নেতারা নির্বাচনকালী সরকার কেন্দ্রীক তাদের রূপরেখা ও দাবি দাওয়া নিয়ে মাঠে নামছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

CAPTCHA