দুর্ঘটনা ঘটলে দায় সরকারের’ : জানাল কর্তব্যরত ট্রাফিক পুলিশ!

1
71

নিজস্ব প্রতিবেদক বরিশাল নগরীর কাউনিয়ার তারিণী কুমার সড়কে (জালিয়া বাড়ি পুল) বরিশাল সিটি কর্পোরেশনের একটি ট্রাকের চালক সড়কে নিরাপত্তার জন্য অস্থায়ী ডিভাইডার একে একে সড়িয়ে ফেলছেন। পাশে দাঁড়িয়ে তা দেখছেন কর্তব্যরত ট্রাফিক পুলিশের আজিজুল।

তখন স্থানীয়রা ওই ট্রাফিক পুলিশের কাছে জানতে চান, অাপনি কেন ওই চালককে বাঁধা দেননি। এখন কোন দুর্ঘটনা ঘটলে কে দায় নেবে?

জবাবে ট্রাফিক পুলিশ আজিজুল যা বলেন তাতে হতভম্ব হয়ে যান উপস্থিত জনতা। তিনি বলেন, আমি তো বারণ করেছিলাম। কিন্তু শোনেনি। আর সড়কে দুর্ঘটনা ঘটলে দায় সরকারের।ঘটনাটি ঘটেছে আজ বুধবার সকাল পৌনে ১০ টা।

স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেন, গত কয়েক মাস ধরে তারিণী কুমার সড়কটি বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ থেকে বরিশাল নৌ বন্দর গামী যানবাহনের জন্য বাইপাস সড়ক হিসেবে ব্যবহার করা হচ্ছে। এতে সড়কে যান চলাচল বেড়ে যাওয়ায় ইতিমধ্যে বেশ কয়েকটি দুর্ঘটনায় অনেকজন আহত হয়েছেন। এরপর স্থানীয়রা উদ্যোগ নিয়ে সড়কের ওপর অস্থায়ী ভাবে ডিভাইডার তৈরী করেন।

স্থানীয়রা জানান, আজ সেই ডিভাইডার ওঠার পর থেকেই ফের যানবাহনগুলোর চালক বেপোরোয়া হয়ে ওঠেছে। একে অপরের সাথে প্রতিযোগিতা করতে গিয়ে একসাথে দুই থেকে তিনটি যান চলছে। এখন যদি দুর্ঘটনা ঘটে তার দায় কি সরকারে নেবে?

জানতে চাইলে বরিশাল সিটি কর্পোরেশনের এক পরিচ্ছন্ন কর্মকর্তা বলেন, চালক সড়ক থেকে ডিভাইডার সরিয়ে ভালো কাজ করেনি। অবশ্যই ঘটনাস্থলে কর্তব্যরত ট্রাফিক পুলিশের বাঁধা দেয়া উচিত ছিলো। কিন্তু কর্তব্য পালন না করে তিনি দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখছেন। এটা বিষ্ময়কর।

সর্বশেষ এ রিপোর্ট লেখা পর্যন্ত স্থানীয়রা জানান, বেলা সাড়ে ১১ টার দিকে সড়কের কিছু অংশে কয়েকটি ডিভাইডার ফের বসিয়ে দেন স্থানীয়রা। তবে বাকিগুলো সড়কের পাশেই পরিত্যাক্ত অবস্থায় রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বরিশাল উপ পুলিশ কমিশনার (ট্রাফিক) মো: খায়রুল আনাম বলেন, বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখাছি। তবে সিটি কর্পোরেশনের গাড়ির চালক কেন সড়ক থেকে ডিভাইডার সড়ালো সেটি আগে তাদের কাছে জানতে চান।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

CAPTCHA