বরিশাল সাংবাদিক ইউনিয়নের আহ্বায়ক কমিটি গঠন

0
21

নিজস্ব প্রতিবেদক : বরিশালে কর্মরত পেশাদার সাংবাদিকদের আইনগত অধিকার, মর্যাদা প্রতিষ্ঠা এবং মানবিক নিরাপত্তা নিশ্চিত করার প্রত্যয় নিয়ে আবারও যাত্রা শুরু করেছে বরিশাল সাংবাদিক ইউনিয়ন (বিইউজে)। শনিবার সন্ধায় অশ্বিনী কুমার হলের দোতালায় সাংবাদিক মাইনুল হাসান স্বৃতি ফাউন্ডেশন মিলনায়তনে এক মতবিনিময় সভায় উপস্থিত সকল পেশাদার সাংবাদিকদের সর্বসম্মতিক্রমে এ সিদ্বান্ত গ্রহন করা হয়।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য্য বরিশালে এলে তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয় সভার মাধ্যমে। সভায় সভাপতিত্ব করেন সিনিয়র সাংবাদিক এবং স্থগিত থাকা বরিশাল সাংবাদিক ইউনিয়নের প্রতিষ্ঠাকালীন সদস্য শাহিনা আজমিন।

সভার সর্বসম্মতিক্রমে শাহিনা আজমিনকে আহ্বায়ক, পুলক চ্যাটার্জিকে যুগ্ম আহ্বায়ক এবং স্বপন খন্দকারকে সদস্য সচিব করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠনের মাধ্যমে বরিশাল সাংবাদিক ইউনিয়ন (বিইউজে)’র সাংগঠনিক কার্যত্রক্রম পুনঃযাত্রা শুরু হয়েছে।
সভায় উপস্থিত ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য্য বরিশাল সাংবাদিক ইউনিয়নের পুনঃযাত্রার শুভ কামনা করেন এবং প্রত্যাশা করে বলেন- বরিশালের পেশাদার সাংবাদিকদের মর্যাদা প্রতিষ্ঠা, অধিকার প্রতিষ্ঠা এবং জীবনমান উন্নয়ন গুরুত্বপূর্ন অবদান রাখবে। এছাড়া মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ সমাজ ও আলোকিত দেশগঠনে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে।

সভা চলাকালে বিইউজের পুনঃযাত্রার সংবাদ শুনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্কèা জালাল আহমেদ ফোনে নবগঠিত আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দের সাথে কথা বলেন এবং উচ্ছ্বাস প্রকাশ করে বিইউজে’র শুভ কামনা করেন। তিনি সাংবাদিকদের অধিকার এবং স্বার্থ সংরক্ষনের প্রতি বিইউজে’র সকল কর্মকান্ডে তার সমর্থন এবং পূর্ন সহায়তা প্রদানের প্রতিশ্র“তি দেন। সভায় আলোচনা করেন স্বপন খন্দকার, পুলক চ্যাটার্জি প্রমুখ।