আসন্ন একাদ্বশ জাতীয় সংসদ : বরগুনা ১ আসনের নিশ্চিত নৌকার মাঝি হচ্ছেন সংসদ এড.ধীরেন্দ্রনাথ শম্ভু

0
98

 

বরিশাল অফিস ঃ ব্যাপক উন্নয়ন ,দলীয় কর্মীদের মূল্যয়ন, রাজনৈতিক ত্যাগ সহ নানা দিক থেকে আসন্ন একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল বরগুনা ১ আসনের আলীগ তথা মহাজোটের নৌকার মাঝি হচ্ছেন গেল ৪ বারের সংসদ ও বর্তমানের সংসদ এড.ধিরেন্দ্রনাথ শম্ভু। আসন্ন সংসদ নির্বাচনের দলীয় মনোয়ন নিশ্চিত বলে দাবী জানিয়েছেন এই সংসদীয় আসনের আলীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা ও সাধারন জনগন।

দলীয় সূত্রে জানাগেছে , এড.ধিরেন্দ্র নাথ এই আসনের ৫ বারের এমপি ও একবার মন্ত্রী হয়েছেন। আর এই সুবাধে দলীয় কর্মীদের মূল্যয়ন সহ এই সংসদীয় আসনে ব্যাপক উন্নয়ন সাধন করেছেন। মন্ত্রী ও এমপি হওয়ার সুবাধে এই বিঞ্জ রাজনীতিবিদ সুবিধা অসুবিধা ছুটে গিয়েছেন সাধারন মানুষের কাছে।

এদিকে শম্ভুর বিরুদ্বে একট্টা ঘোষনা করেছে জেলা আলীগ ও উপজেলা আলীগের কতিপয় নেতৃবৃন্দ। ইতিমধ্যে ঐ সব নেতৃবৃন্দ জেলা আলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গির কবিরের এই সংসদীয় আসনে দলীয় মনোয়নের দাবি জানিয়েছেন।

তবে জাহাঙ্গিরের এমন মনোয়ন দাবি উড়িয়ে দিয়েছেন এই সংসদীয় আসনের স্থানীয় আলীগ ও সাধারন মানুষ । তাদের দাবি জাহাঙ্গির কবির বিগত দিনের পৌরসভা সহ স্থানীয় নির্বাচনে বিপুল ভোটে পরাজিত হওয়ার পাশাপাশি জামানত বাজেয়াপ্ত হওয়ার মতো ঘটনা ঘটছে। সর্বশেষ ২০০৯ সনের উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে বিজিত হয়ে তিন নম্বরে ছিলেন। আর ঐ নির্বাচনে বিজয়ী হন অবঃপ্রাপ্ত কর্নেল আবদুল খালেক। আর তার প্রতিদ্বন্দি দ্বিতীয় হন সাবেক কেন্দ্রিয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ খলিলুর রহমান । আর এ দিক বর্তমান সংসদ শম্ভু অনেক এগিয়ে। বিগত দিনের এই সংসদীয় আসনে বিপুল ভোটে বিজয়ী হয়েছে শম্ভু।

দলীয় মনোয়নের বিষয় বরগুনা জেলা আলীগের যুগ্ন সাধারন সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবাস মোল্লা জানান বরগুনার চারাদিকের সকল উন্নয়ন তার ( শম্ভুর)। তার সময়ে অত্র সংসদীয় আসনে রাজনৈতিক মতদার্শ্বে সকলের পাশে ছিলেন এবং আছেন। এছাড়াও তার দলীয় কর্মীদের মূল্যয়ন নজিরবিহীন। সেই দিক থেকে এবারের সংসদ নির্বাচনে মহােেজাটের দেশনেত্রী প্রধানমন্ত্রী নৌকার মাঝি করবেন এড.ধীরেন্দ্রনাথ শম্ভুকে বলে তিনি নিশ্চিত করেছেন।