ভোট চুরির চিন্তা বাদ দিন, যোগ্য হলে জনগণই নির্বাচিত করবে-শায়খে চরমোনাই

0
24

নিজস্ব প্রতিবেদক ॥ ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর, বরিশাল-৫ আসনে হাতপাখার সংসদ সদস্য পদপ্রার্থী মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেন, আমরা আগেই বলেছিলাম দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। সিইসি স্বীয় দায়িত্বের স্থান ভুলে গিয়ে আওয়ামী লীগের কণ্ঠে কণ্ঠ মিলিয়েছে।

এই কমিশনের মাধ্যমে কতটুকু নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে তা জনগণ বুঝতে পেরেছে। শায়খে চরমোনাই সাধারণ ভোটারদের উদ্দেশ্যে বলেন, আপনারা সকাল সকাল কেন্দ্রে গিয়ে নিজের ভোট নিজে দিবেন। যদি কেউ এতে বিঘœতার চেষ্টা করে, তাদের সমুচিত জবাব দেওয়ার ব্যবস্থা করা হবে ইনশাআল্লাহ।

আমার হাতপাখার নেতাকর্মীরা ইতিপূর্বেই তাদের জীবন উৎসর্গ করার অঙ্গীকার করেছে। তারা যেকোনো ধরণের পরিস্থিতি মোকাবেলা করার জন্য কাফনের কাপর সঙ্গে নিয়ে কেন্দ্রে অবস্থান করবে ইনশাআল্লাহ। গতকাল শুক্রবার এক বিবৃতিতে উপরোক্ত কথা বলেন মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম, শায়খে চরমোনাই। তিনি আরও বলেন, যদি আওয়ামীলীগের ভোট কারচুপি করার ইচ্ছা থাকে তবে নির্বাচন দেয়ার কি প্রয়োজন ছিল? ঘোষণা দিয়ে আবারও ক্ষমতা গ্রহণ করলেই তো হতো। একটি নির্বাচনে প্রতিটি প্রার্থীর যে কত টাকা খরচ হয়, এগুলোর কি প্রয়োজন ছিল?

এসব আনুষ্ঠানিকতার কোন প্রয়োজনই ছিলনা। আর কয়দিন? তাদের জেনে রাখার উচিৎ পৃথিবীতে কোন জালিম শাসক শোষকের ভূমিকায় অবতীর্ণ হওয়ার পর বেশীদিন টিকে থাকতে পারেনি। সুতরাং আওয়ামীলীগেরও সময় ফুরিয়ে আসছে। তাদের এখন সংযত হওয়া উচিৎ।