ভোলা-৪ ভোট উৎসবের জন্য প্রস্তত সাধারন মানুষ

0
20
SONY DSC

চরফ্যাসন (ভোলা) প্রতিনিধি ॥ ভোলা-৪ (চরফ্যাসন-মনপুরা) আসনে কোন সহিংস ঘটনা ছাড়াই শেষ হয়েছে নির্বাচনী প্রচারাভিযান। ফলে নির্বিঘেœ ভোট প্রদানের জন্য ভোটউৎসবে মেতে রয়েছে সাধারন মানুষ। সাধারন মানুষের এই উৎসবে ছেদ ঘটাতে পারে এমন যে কোন অনাকাঙ্খিত তৎপরতা ঠেকাতে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মাঠে মোতায়েন করা হয়েছে। গতকাল শুক্রবার সকাল থেকে উপজেলা সদর থেকে গ্রামের সড়কগুলোতে পুলিশ,র‌্যাব, বিজিবি ও নৌবাহিনীর একাধিক টিম টহল দিতে দেখা গেছে।

চরফ্যাসন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটানিং অফিসার মো. রুহুল আমিন জানান, ভোলা-৪ (চরফ্যাসন-মনপুরা) সংসদীয় আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৭২ হাজার ৯৪৮ জন। ভোটকেন্দ্র সংখ্যা ১শ’ ৩৬টি। ঝুঁকিপূর্ণ ৭৪টি কেন্দ্রে অস্ত্রধারী ২জন পুলিশ ও অস্ত্রধারী ২ আনসারসহ ১২ জন আনসার সদস্য মোতায়েন করা হবে। ঝুকিপূর্ণ নয় এমন কেন্দ্রগুলোতে অস্ত্রধারী পুলিশের সংখ্যা থাকছে একজন। এসব ভোটকেন্দ্রে ভোটারের নিরাপত্তা নিশ্চিত করার জন্য পুলিশের ৫টি, র‌্যাবের ২টি, বিজিবির ২টি এবং নৌ বাহিনীর ৪টি স্টাকিং ফোর্স মোতায়েন করা হয়েছে।

নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ৮টি মোবাইল টিম টহল থাকবে। এছাড়া চরফ্যাসন মনপুরার বিচিছন্ন দ্বীপগুলোতে কোস্টগার্ডের ২টি টিম মোতায়েন করা হয়েছে। বিপুল সংখ্যক নৌবাহিনী,বিজিবি, র‌্যাব, কোস্টগার্ড এবং পুলিশের উপস্থিতি ভোটারদের মধ্যে নিরাপত্তাবোধ সৃষ্টি করেছে। যা মানুষকে উৎসবমুখর পরিবেশে ভোট প্রদানে উৎসাহীত করবে বলে সাধারন মানুষ মনে করছে।