বরিশাল বিশ্ববিদ্যালয় এলাকায় চাঁদাবাজীর অভিযোগে বন্দর থানায় মামলা

0
38

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল বিশ্ববিদ্যালয় এলাকায় হামলা-ভাঙচুর চাঁদাবাজীর অভিযোগে নামধারী ৬জনসহ অজ্ঞাত ৭/৮ জনকে আসামী করে বিএমপি পুলিশের বন্দর থানায় মামলা দায়ের হয়েছে। মামলাটি মোঃ জসিম উদ্দিন বাদী হয়ে দায়ের করেছেন। যার মামলা নং: ২০ তারিখ ২৮/১১/১৯ইং।

মামলার এজাহার সূত্রে জানা যায়, নগরীর রূপাতলী এলাকার ২৩নং ওয়র্ডের বাসিন্দা হাজী আঃ শুক্কুর আলীর ছেলে মোঃ জসিম উদ্দিন বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে পটুয়াখালী মহাসড়কের পশ্চিম পাশে ১৬ শতাংশ জমি ক্রয় করে দোকানঘর তৈরি করিয়া ভাড়া দেয়। পরবর্তীতে উক্ত ক্রয়কৃত সম্পত্তিতে মামলার বাদী বসবাস করার জন্য বসত ঘর তৈরি করার জন্য ইট, বালু, সিমেন্ট, রড ক্রয় করে ঘরের দেয়াল তৈরি করেন। এ সময় মামলার বিবাদী শাহজাহান হাওলাদারের ছেলে মোঃ সোহেল হাওলাদার , মৃত নুরুল হক তালুকদারের ছেলে মোঃ মান্নান তালুকদার, মোঃ হাকিম খা এর ছেলে মোঃ রুবেল খা, মোঃ রাজ্জাকের ছেলে মোঃ পারভেজ, মোঃ আনোয়ারের ছেলে মোঃ হাসান, জাহাঙ্গীর কাজীর ছেলে মোঃ ফিরুজ কাজীসহ অজ্ঞাত ৭/৮ জন মিলে বসত ঘর তৈরি করতে দেখে একাধিক বার ২লাখ টাকা চাঁদা দাবি করে আসছে। চাঁদা না দিলে ঘর নির্মানে বাধা দেয়।

এক পর্যায়ে ২লাখ টাকা চাঁদা দিতে অস্বীকার করলে গত ১৯ জানুয়ারী তার উপর ক্ষিপ্ত হয়ে মোঃ সোহেল হাওলাদার‘র নেতৃত্বে মোঃ মান্নান তালুকদার, মোঃ রুবেল খা, মোঃ পারভেজ, মোঃ হাসান, মোঃ ফিরুজ কাজীসহ অজ্ঞাত ৭/৮ জন মিলে বাদীর বসত ঘরের ৩টি রুমের দেয়াল ভেঙে ফেলে। এতে বাদীর প্রায় দেড় লাখ টাকা ক্ষতিগ্রস্থ হয়।

এর পরও থেমে থাকেনি বিবাদী সন্ত্রাসী বাহিনী। ধারাবাহিকভাবে খুন জখমের হুমকিসহ বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রদর্শন করে বলে অভিযোগ করেন বাদী। তাই মামলার আসামীদের আটকের জন্য আইন শৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেন মামলার বাদী।