বরিশালে ২০০ টাকা বাজিতে দুর্গাসাগর পাড়ি দিতে গিয়ে ডুবল পুলিশপুত্র হৃদয়

0
23

নিজস্ব প্রতিবেদক ॥ বাবুগঞ্জ উপজেলার দুর্গাসাগর দিঘি সাঁতরে পাড়ি দিতে গিয়ে এক যুবক নিখোঁজ হয়েছেন। দক্ষিণপ্রাপ্ত থেকে নেমে কিছুটা পথ অতিক্রম করে পানিতে ডুব দেওয়ার পর হৃদয় হোসেন (২৫) নামের ওই যুবককে আর পাওয়া যাচ্ছে না।

বুধবার বেলা ১২টার এই ঘটনার পর ফায়ার সার্ভিস ও পুলিশের টিম তার সন্ধ্যানে দিঘিতে উদ্ধার অভিযান শুরু করেছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে- বরিশাল শহরের কাউনিয়া হাউজিং এলাকার বাসিন্দা পুলিশের সুবেদার শাহ আলমের ছেলে হৃদয় হোসেন বুধবার সকালে বন্ধুদের নিয়ে দুর্গাসাগরে ঘুরতে যান। সেখানে ঘোরাঘুরির একপর্যায়ে বন্ধুদের সাথে ২০০ টাকা বাজি ধরে দিঘির মধ্যে অবস্থিত দ্বীপে যাওয়ার চ্যালেঞ্জ করেন। এবং সেই চ্যালেঞ্জ বাস্তবায়ন করতে দিঘির দক্ষিণপ্রান্ত থেকে পানিতে নামেন।

কিন্তু কিছুটা পথ অতিক্রম করে পানিতে ডুব দেওয়ার পরে পুলিশপুত্র আর ওঠেননি। পরে দিঘির চারপাশে অনেক খোঁজাখুঁজির করে না পেয়ে বন্ধুরা সংশ্লিষ্ট বরিশাল মেট্রোপলিটন বিমানবন্দর থানা পুলিশে খবর দেয়।

পুলিশের একটি টিম সেখানে গিয়ে নৌকা নিয়ে উদ্ধার অভিযান শুরু করে। পরবর্তীতে বরিশাল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের একটি ডুবুরিদলও দুর্গাসাগর দিঘিতে উদ্ধার অভিযানে নামে।

কিন্তু সেখানে বেশ কয়েক ঘণ্টা অভিযান চালিয়েও নিখোঁজ যুবকের সন্ধ্যান পাওয়া যায়নি। বিকেল সাড়ে ৩টায় এই তথ্য নিশ্চিত করে বিমানবন্দর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি/তদন্ত) আব্দুর রহমান মুকুল জানান, যুবককে জীবিত বা মৃত উদ্ধার না করতে পারা পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।’