নগরীতে টিসিবির বিক্রি করা পেঁয়াজ অর্ধেকই পঁচা!

0
9

নিজস্ব প্রতিবেদক ॥ বিভাগীয় শহর বরিশালে রাষ্ট্রীয় মালিকাধীন বিপণন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) উদ্যোগে ৪৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি শুরু করছে।

তবে টিসিবির বিক্রি করা পেঁয়াজ অর্ধেকই পঁচা বলে অভিযোগ ক্রেতাদের। গত বুধবার (২০ নভেম্বর) সকাল ১০টা থেকে বরিশাল নগরীর জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে, নগর ভবনের সামনে, বরিশাল জজকোর্টের সামনে, আমতলা মোড় ও চৌমাথা বাজার এলাকায় ট্রাকে করে পেঁয়াজ বিক্রি শুরু করছে প্রতিষ্ঠানটি। এসব স্থান থেকে একজন ক্রেতা দুই কেজি পর্যন্ত পেঁয়াজ কিনতে পারছেন।

সকাল ১০টা থেকে পেঁয়াজ বিক্রি শুরু হলেও এর আগেই সাধারণ মানুষ এখানে এসে ভিড় করতে থাকেন। সময় বাড়ার সঙ্গে সঙ্গে ক্রেতাদের ভিড়ও বাড়ছে। বিক্রির দ্বিতীয় দিনেও (বৃহস্পতিবার) দেখা দেখা গেছে ক্রেতাদের দীর্ঘ লাইন। নগর ভবনের সামনে পেঁয়াজ কিনতে আসা আশরাফুল বলেন, বাজারে পেঁয়াজের কেজি আড়াইশো।এখানে ৪৫টাকা দরে পেঁয়াজ বিক্রি হচ্ছে তাই কিনতে এসেছি।

কেনার পরে দেখছি তিন ভাগের এক ভাগই পঁচা। মরিয়ম নামে এক ক্রেতা অভিযোগ করেন, টিসিবির পেঁয়াজের মান ভালো না, অর্ধেকই পঁচা। এইদিকে একটু খেয়াল দিলে আমাগো সাধারন মানুষের জন্য অনেক ভালো হতো। বরিশালের পাইকারি বাজারে এখনও ১২০ থেকে ১৩০ টাকায় পেঁয়াজ বিক্রি হচ্ছে। খুচরা বাজারে সকাল থেকে ১৬০ টাকা থেকে ১৭০ টাকা কেজিপ্রতি পেঁয়াজ বিক্রি হয়েছে।